cara menurunkan kolesterol tinggi pada ibu hamil

কলেস্টেরল খাদ্য খাওয়া দৈনন্দিন থেকে উত্পাদিত হয়, যা আপনার শরীরের কোষ, জন্য শক্তি উপলব্ধকারী একটি চর্বিযুক্ত পদার্থ হয় . এটি উপযুক্ত মাত্রা মধ্যে এখনও যদি কলেস্টেরল শরীরের জন্য অপরিহার্য , কিন্তু খুব বেশী কোলেস্টেরল আসলে যেমন হৃদরোগ, স্ট্রোক এবং অন্যদের হিসাবে কার্ডিওভাসকুলার যুক্ত রোগের বিভিন্ন কারণ হতে পারে. অতএব, আপনি স্বাস্থ্য আমার উপর থেকে উদ্ধৃত যে সাতটি টিপস সঙ্গে , সুস্থ থাকার কলেস্টেরলের মাত্রা দেখতে সাহায্য করার জন্য নিম্নরূপ :

1 . ধূমপান প্রস্থান
ধূমপান ছেড়ে আপনার কলেস্টেরলের মাত্রা কমিয়ে একটি গুরুত্বপূর্ণ পদ্ধতি. সিগারেট কন্টেন্ট ধামনিক আবরণের করে দেওয়া হতে পারে , অথবা এন্ডোথেলিয়াম ক্ষতিগ্রস্ত হচ্ছে . ধমনীতে মধ্যে সিগারেটের ধোঁয়া মধ্যে ক্যান্সার উত্পাদক এবং কার্বন মনো অক্সাইড - এইভাবে রক্তে কলেস্টেরলের উচ্চ মাত্রা , যার ফলে হৃদরোগের আশংকা বেশি হয়ে.

ধূমপান এছাড়াও কলেস্টেরলের মাত্রা লিপোপ্রোটিন ( এইচডিএল ) বা ভালো কোলেস্টেরল কম , এবং একই সময় বাড়াতে কলেস্টেরলের মাত্রা কম ঘনত্বের লিপোপ্রোটিন ( এলডিএল ) বা খারাপ কলেস্টেরল এ . পারেন উপরন্তু, ধূমপায়ীদের এছাড়াও জীবনের তাদের সামগ্রিক মান প্রভাবিত করতে পারে হৃদয় বুক ধড়ফড় অনুভব করতে পারেন. আপনি ধূমপান করতে ব্যবহার করেন, এখন বদ অভ্যাস বন্ধ.

2. অনেক ব্যায়াম
ক্রিড়া উচ্চ কলেস্টেরলের মাত্রা আছে যারা ভাল চিকিত্সা. বিশেষজ্ঞরা প্রতিদিন 40 থেকে 60 মিনিটের জন্য ব্যায়াম খারাপ কলেস্টেরল সম্পর্কে 5-10 শতাংশ কমাতে এবং আপ 3-6 শতাংশে ভাল কলেস্টেরল বাড়াতে সাহায্য করবে বলেন . এ উদ্দেশ্যে, , সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যায়াম তীব্রতা প্রতিটি দিন যাই হোক না কেন আপনি কি ব্যায়াম ধরণ ব্যাপার না.

স্বাস্থ্যকর ফুডস 3 . শোষণের
কলেস্টেরল হ্রাস, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় আপনার খাবার খাওয়ার পালন করা হয়. সম্পৃক্ত চর্বি ও ট্রান্স ফ্যাট ধারণ করে খাবার কমিয়ে আনা . আপনি ফ্যাটি MEATS, ডিমের কুসুম, ভাজা খাবার, পুরো দুগ্ধজাত এবং ভাজা খাবার খরচ কমাতে হবে. স্যাচুরেটেড এবং ট্রান্স ফ্যাট এলডিএল (খারাপ কোলেস্টেরল ) বেড়ে যায় কারণ হল. সম্পৃক্ত চর্বি এর প্রস্তাবিত দৈনিক ভোজনের 20 গ্রাম বা কম , তাই পরিপূর্ণ থাকে যে খাবার বা উচ্চ ট্রান্স চর্বি মাত্রা হুঁশিয়ার এবং আপনি প্রস্তাবিত দৈনিক সীমার নিচে থাকার নিশ্চিত করুন.

4 . মদ্যপানের পানীয় করবেন না
এলকোহল ব্যবহার সাধারণত মহিলাদের জন্য প্রতিদিন পুরুষ ও এক পান করার জন্য প্রতিদিন এক থেকে দুই পানীয় গঠিত হয়. আপনি এই পরিমাণ অতিক্রম যাইহোক, যদি সম্ভাবনা চর্বি জমা করার শরীরের বৃদ্ধি পায়. এটি সরাসরি কলেস্টেরলের মাত্রা বৃদ্ধি করে না , যাতে কোমর আকার এছাড়াও ( বিয়ার উদর ) বিস্তীর্ণ হবে .

5 . ওজন হারাবেন
আপনি স্থূলকায় বা অতিরিক্ত ওজনের শরীর যদি ওজন কমানোর চেষ্টা করুন. প্রতিদিন অনুশীলন শুরু করুন , অতিরিক্ত কার্যক্রম প্রতি টাইপ ভাল কাজ করবে. দিয়ে শুরু করতে, না যেমন হাঁটা, ওজন প্রশিক্ষণ , এরোবিকস, সাইক্লিং এবং এটা খারাপ কলেস্টেরলের মাত্রা কমিয়ে যখন ভাল কলেস্টেরল বাড়াতে সাহায্য করবে , কারণ ব্যায়াম হিসেবে হালকা কার্যক্রম .

স্থূলতা , ইনসুলিন প্রতিরোধের হিসাবে পরিচিত হয় কি শরীর সঠিকভাবে ইনসুলিন ব্যবহার করতে পারবেন না যা একটি শর্ত হতে পারে. অগ্ন্যাশয় , ইনসুলিন রক্তের মধ্যে এবং তারপর শক্তির মধ্যে গ্লুকোজ পরিবর্তন করে. ইনসুলিন প্রতিরোধের ডায়াবেটিস এবং শরীরে উচ্চতর কলেস্টেরলের মাত্রা হতে পারে.

6 . খাদ্যাভ্যাস শাক
নিয়মিত শাক শোষণের আপনার কলেস্টেরলের মাত্রা কমাতে হবে. শাক ক্যান্সার, হৃদরোগ এবং অস্টিওপরোসিস রোগ থেকে আপনি রাখা যে প্রায় 13 flavonoid যৌগিক উপস্থিত রয়েছে. এই lutein সমৃদ্ধ খাবার প্রতিদিন শোষণের 1/2 কাপ বাড়তি কলেস্টেরল কারণে হার্ট অ্যাটাক থেকে আপনি রাখতে পারেন.

মাছ 7 . শোষণের
মাছ একটি প্রোটিন সমৃদ্ধ পুষ্টির সাহায্যে হৃদরোগ, স্ট্রোক ও উচ্চ কলেস্টেরলের মাত্রা থেকে শরীরের তাল মিলিয়ে যা সাহায্য ওমেগা -3 ফ্যাটি , প্রচুর রয়েছে . চিকিৎসা বিশেষজ্ঞদের মতে, সীফুড সমৃদ্ধ একটি খাদ্য , বিশেষ করে মাছ , ভাল কলেস্টেরলের মাত্রা বৃদ্ধি সাহায্য করে. ওমেগা -3 খাবার অন্যান্য উৎস সোয়া , canola , Flaxseed , আখরোট এবং মাছের তেল অন্তর্ভুক্ত cara menurunkan kolesterol tinggi pada ibu hamil.

. Bookmark the permalink.

Leave a Reply